শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১২:৪৩ অপরাহ্ন

আপডেট
দ্রব্যমূল্য নাগালে না এলে মানুষ রাস্তায় নামতে পারে : হাসনাত এবার লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম আরিফ গ্রেফতার শাহবাগে সরকারি প্রতিষ্ঠানের আউটসোর্সিং কর্মীদের বিক্ষোভে মাদারীপুরে মুদি দোকানিকে হাতুড়িপেটা করে ৪ লক্ষাধিক টাকা ছিনতাই রাজধানীতে ৭৭ লিটার দেশি মদসহ কারবারি গ্রেফতার ব্রাহ্মণবাড়িয়ায় অস্ত্রসহ জেলা যুবলীগ নেতা গ্রেফতার আড়াই মাস পর প্রকাশ্যে, মধ্যরাতে চট্টগ্রামে আওয়ামী লীগের মিছিল ফুলবাড়িয়ায় সাবেক এমপি-ওসি-মেয়রসহ ১৮৫ জনকে আসামি করে মামলা দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে সাবেক স্ত্রীর হামলা আহত ৩ দেশে-বিদেশে বিপুল সম্পদ ‘ইমানদার এসআই রফিকুলের
৫ উইকেট তুলে নিলেন সাকিব

৫ উইকেট তুলে নিলেন সাকিব

ভারতের বিপক্ষে বাংলাদেশি স্পিনার হিসেবে প্রথমবারের মতো ৫ উইকেটের দেখা পেলেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। তার বিধ্বংসী স্পিনের বিষে নীল হয়েছে ভারতের ব্যাটিং ল্ইানআপ।
মিরপুরের শের-ই বাংলা স্টেডিয়ামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে রোববার ভারতের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে দলীয় ২৩ রানে প্রথম উইকেট হারায় রোহিত শর্মার দল। শিখর ধাওয়ানকে ফিরিয়ে শুভ সূচনা করেন মেহেদী হাসান মিরাজ। এরপর ম্যাচের এগারো তম ওভারে সাকিব আল হাসান ফেরেন চিরচেনা ভূমিকায়। সেই ওভারে রোহিত-কোহলিকে ফিরিয়ে ভারতকে চেপে ধরে বাংলাদেশ।
৪৯ রানে ৩ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা ভারতের শিবিরে কিছুটা আশার সঞ্চার করেন শ্রেয়াস আয়ার এবং কেএল রাহুল। তবে দলীয় ৯২ রানে আবারও আঘাত হানে বাংলাদেশ। এবার আয়ারকে ফেরান এবাদত হোসেন। ব্যক্তিগত ২৪ রানে লিটনের কাছে ক্যাচ দিয়ে ফেরেন এই ব্যাটার। এরপর এক প্রান্ত আগলে রেখে দলকে এগিয়ে নিতে থাকেন রাহুল। কিছুক্ষণ তাকে ভালোই সঙ্গ দিচ্ছিলেন ওয়াশিংটন সুন্দর। কিন্তু আবারও সাকিবের বাধা। ওয়াশিংটনকে ১৯ রানে ফিরিয়ে আবারও রানের লাগাম টানেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।
এই জুটি ভাঙার পর আরও বিধ্বংসী হয়ে ওঠে বাংলাদেশ। পরের দুই ওভারে আরও তিন উইকেট ফেলেন সাকিব-এবাদত। ৩৫ তম ওভারে দীপক চাহারকে এলবিডব্লিউ করে ফিরিয়ে নিজের নম্বর পাঁচ উইকেটটা তুলে নেন সাকিব। তাতে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৩৫ ওভারে ৮ উইকেটে ১৫৮ রান। ভারতের শেষ আশা হিসেবে একাই লড়াই চালিয়ে যাচ্ছেন রাহুল। ৫৩ বলে তার সংগ্রহ ৫৫ রান। উইকেটের অপর পাশে তাকে সঙ্গ দিচ্ছেন ২ রান করা মোহাম্মদ সিরাজ।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |